ল্যাপটপে বা কম্পিউটার এ  ওয়াইফাই কানেক্ট

কিভাবে ল্যাপটপে বা কম্পিউটারে ওয়াইফাই কানেক্ট করবো। রাউটার থেকে পিসি কানেকশন বা ওয়াইফাই এডাপ্টার বা মোবাইল থেকে কম্পিউটারে ইন্টারনেট সংযোগ নিয়ে অনেক ঝামেলায় পড়তে হয়। আজকে আমরা আপনাকে সকল বিষয় নিয়ে আলোচনা করবো কিভাবে আপনারা আপনাদের কম্পিউটার বা ল্যাপটপে  Wifi Connect নিয়ম ন্নিয়ে আজকে বিস্তারিত দেখবো।

কিভাবে ল্যাপটপে বা কম্পিউটারে ওয়াইফাই কানেক্ট করবো

ল্যাপটপে বা কম্পিউটারে ওয়াইফাই কানেক্ট  নিয়ে সমস্যা হলে আপনাকে কিছু বিষয় খেয়াল রাখতে হবে।আজকে আমরা দেখবো ওয়াইফাই সংযোগ সকল বিষয়। পিসিতে ওয়াইফাই কানেক্ট করার পদ্ধতি খুবই সহজ। ওয়াইফাই ল্যাপটপে বা কম্পিউটারে আপনি যদি WINDOWS 10 ব্যবহার করেন থাহলে ওয়াইফাই নিয়ে তেমন সমস্যা পড়তে হবেনা। ল্যাপটপে বা কম্পিউটারে আপনি প্রথমে Control Panel  যেতে হবে।

Control Panel

তারপর  আপনাকে তার ভিতরে প্রবেশ করতে হবে। নেটওয়ার্ক সকল সেটিং, ওয়াইফাই সার্চ করে ওয়াইফাই কানেক্ট করতে পারবেন।

আরো পড়ুনঃ জিমেইল অ্যাকাউন্ট পাসওয়ার্ড রিসেট/ পরিবর্তন করার নিয়ম

  রাউটার থেকে পিসি ওয়াইফাই সংযোগ

 রাউটার থেকে পিসি ওয়াইফাই সংযোগ  করতে আপনাকে কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে। রাউটার থেকে আপনার কম্পিউটার  থেকে রাউটার দূরত্ব যতটুকও হবে তার সমান cat 6 ethernet cable লাগবে। সবচেয়ে ভালো হবে আপনার ISP Internet Provider কাছ থেকে ক্যাবল সংগ্রহ করলে। আপনি যদি WINDOWS 7 ব্যবহার করেন থাহলে আপনাকে ethernet driver windows 10 ( 32-64-bit)  Download করে ইন্সটল করতে হবে।  আর যদি  Windows 10 হয় থাহলে আপনাকে কিছু করতে হবে না শুধুমাত্র cat 6 ethernet cable লাগলে হবে।

Windows 10 Network & Internet Status

ওয়াইফাই এডাপ্টার থেকে কম্পিউটার বা ল্যাপটপ সংযোগ

কম্পিউটার বা ল্যাপটপ wireless usb adapters বা  Lan Card, Wifi Adapter অনেকে ইউএসবি নেটওয়ার্ক অ্যাডাপ্টার কে Dongle Device বলে থাকেন। নতুন যখন কিনে আনবেন তখন আপনাকে তার সাথে Driver Update করার জন্য একটা Driver Disk দেওয়া হবে আপনার কম্পিউটারে ইন্সটল করার জন্য যাতে ইউএসবি নেটওয়ার্ক অ্যাডাপ্টার  আপনার কম্পিউটার বা ল্যাপটপ সাথে সংযোগ হয়।

যদি কোনো কারণবশত আপনার কাছে  Driver Disk না থাকে তাহলে আপানাকে Google থেকে driver booster Software Download করে সহজে আপডেট দিতে পারবেন। অনেকের ল্যাপটপ এ ওয়াইফাই ব্যবহার করতে পারছেন তাদের জন্য এই driver booster Software ডাউনলোড  করে ইন্সটল করে নেটওয়ার্কের Driver আপডেট করলে আপনার LapTop  ওয়াইফাই ব্যবহার করতে পারবেন কোনো ডিভাইস এর প্রয়োজন পড়বে না।

আরো পড়ুনঃ বিকাশ পেমেন্ট করার সঠিক নিয়ম বা উপায়

driver booster Software

নতুন ভার্সনের ওয়াইফাই কানেক্ট করতে আমাদের দেওয়া উপরে সকল নিয়ম অনুসরণ করলে আমরা আশা করছি কোনো সমস্যায় পড়তে হবেনা। যদি কোনো সমস্যায় পড়েন থাহলে নিচে কমেন্ট করতে পারেন আমরা যথাসাধ্য সাহায্য করবো। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Post a Comment

Please do not enter any spam link in the comment box

Previous Post Next Post